প্রতিবাদি আমরা
- মিলটন হাঁসদা - বজ্র কন্ঠ ২৮-০৪-২০২৪

মাগো তুমি,আমার মা-সবার মা স্বাধীন তোমার কোল - তোমার কোলে জায়গা নিয়েও মাগো ওরা কেন করছে মোদের অধিকার দখল। তোমার মুখের ভাষা কাড়তে চেয়েছিল যারা শোষন কায়দায়- তাদের তো মাগো তোমার সন্তানের করেছে বিদায়। প্রশ্ন আমার কয়েকটায় মাগো,"ওরা কারা?" যারা তোমার সন্তানদের করছে এতিম করছে ঘরছাড়া। তবে কি মাগো ওরা রাজাকার? যারা তোমার সন্তানদের করছে অত্যাচার। মনে কী পড়ে মাগো ? ১৯৬৪ সালের ফাগু সরেন হত্যা? মনে কি পড়ে তোমার? ২০০৯ সালের গোসায় সরেন হত্যা? মনে কি পড়ে তোমার ঢুডু সরেনকে? তোমার কোলের অধিকার নিতে মাগো বলো কেন এত মরন? মনে কি আছে মাগো তোমার সেই কথাটি স্মরন? মনে কি আছে মাগো ? বাগদাফার্মের সেই হত্যা,উচ্ছেদ লুটপাটের কাহিনী? ওরাও কি আলবদর বা সমতুল কোন বাহিনী? ওরা কি জানেনা মোদের অধিকারের কথা? কেন তবে এত হত্যা,উচ্ছেদ অযথা? আর কত বলবো মাগো? সব বুঝেছো নিশ্চয়, ছাড়বোনা ওদের রক্ত থাকতে- আবারো যদি এমন হয়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।